কুমিল্লায় ওয়েজ আর্নার্স বোর্ডের প্রবাসী কর্মীর প্রতিবন্ধী সন্তানদের ১৫ লক্ষ টাকার চেক বিতরন

0


কুমিল্লার ওয়েজ আর্নার্স বোর্ডের ওয়েলফেয়ার সেন্টারের আয়োজনে প্রবাসী কর্মীর প্রতিবন্ধী সন্তানদের ভাতার চেক বিতরণ ও বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুণ:একত্রীকরণে রেফারেল ও আরপিএল সংক্রান্ত বিষয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। আজ (বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪) কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টায় এই আয়োজন অনুষ্ঠিত হয়।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ আমিনুল ইসলাম টুটুল এর সভাপতিত্বে আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের ওয়েজ আর্নার্স কল্যান বোর্ডের অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক ও যুগ্মসচিব জনাব শোয়াইব আহমেদ খান।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব রোমেন শর্মা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হোসনেয়ারা বেগম বকুল, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহঃ পরিচালক মোঃ রায়হানুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি প্রবাসীদের জন্য সরকারী বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন বলেন- ‘সরকার প্রবাসীদের কল্যানে আন্তরিক, প্রবাসীদের আয় বৈধ পথে দেশে আসলে দেশ উপকৃত হবে। পাশাপাশি প্রবাসীদের পরিবার হিসেবে পাঠানো বৈদেশীক মুদ্রার সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে।’

সভাপতির বক্তব্যে এ্যাডভোকেট মোঃ আমিনুল ইসলাম টুটুল সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন- ‘দক্ষ হয়ে বিদেশে যেতে হবে। প্রবাসী সন্তানদের পরিপূর্ন যত্ন নেয়ার পাশাপাশি প্রবাসীদের পাঠানো অর্থের উৎপাদনমুখি ব্যবহার বাড়াতে হবে। আমাদের দেশকে এগিয়ে নিতে এর বিকল্প নেই’। 

উক্ত আয়োজনে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসন ও রিকভারি এন্ড এ্যাডভান্সমেন্ট অফ ইন্টারনাল সেক্টর এমপ্লয়মেন্ট (রেইজ) প্রকল্প, ওয়েলফেয়ার সেন্টার কুমিল্লা, ওয়েজ আর্নার্স বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কুমিল্লা জেলার প্রবাসীদের স্বজনরা। আয়োজনে কুমিল্লা জেলার ১২৯ জন প্রবাসী প্রতিবন্ধী সন্তানের হাতে ১২ হাজার টাকা করে প্রায় ১৫ লক্ষ ৪৮ হাজার টাকার চেক ভাতা হিসেবে বিতরণ করা হয়।

Post a Comment

0 Comments
Post a Comment (0)

Search This Blog

To Top